রাহুলের বিরুদ্ধে অধিকার ভঙ্গের অভিযোগ, সুমিত্রাকে নোটিশ

By Staff Reporter – January 08, 2018

অর্থমন্ত্রীর জন্মদিনে তাঁকে টুইটারে ‘জেটলাই’ বলে বিদ্রুপ করেন কংগ্রেস সভাপতি। গাঁধীর বিরুদ্ধে রাজ্যসভায় অধিকার ভঙ্গের অভিযোগ দায়ের করেন বিজেপি সাংসদ ভূপেন্দ্র যাদব ।

 

আর অভিযোগপত্র গ্রহণ করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। ৬ তারিখ এই নোটিস বেঙ্কাইয়া লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনকে পাঠিয়ে দেন।

রাহুল রাজ্যসভার সদস্য না, লোকসভার সদস্য, তাই সেখানেই তা পাঠানো হল ।টুইটে রাহুল বলেন, ‘ মিস্টার জেট-লাই, প্রধানমন্ত্রী যা বলেন বা যা করেন কখনও তা সঠিক অর্থে বলেনও না করেনও না।

 

এটি ভারতকে মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।’ তখনই রাহুলের বিরুদ্ধে অধিকার ভঙ্গের অভিযোগ করেন বিজেপি সাংসদ ভুপেন্দ্র যাদব।এদিকে ২০১৭ সালে ডিসেম্বর মাসে গুজরাতে নির্বাচনী প্রচারের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ ও প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারির বিরুদ্ধে পাকিস্তানের সঙ্গে যোগসাজসের অভিযোগ এনেছিলেন।

 

এই বিষয় নিয়ে মোদীকে তাঁর মন্তব্য প্রত্যাহার করতে হবে অথবা সংসদে ক্ষমা চাইতে হবে বলে দাবি করে কংগ্রেস।সংসদের বাইরে দু’তরফের এক আলোচনায় ঠিক হয়, মোদীর মন্তব্য নিয়ে তাঁর হয়ে রাজ্যসভায় কথা বলবেন জেটলি।গত ২৭ ডিসেম্বর জেটলি বলেছিলেন, ‘‘প্রাক্তন প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতির দেশভক্তি নিয়ে আমাদের কোনও সংশয় নেই, বরং শ্রদ্ধাবোধই আছে।’’

 

এর পর সাংসদ যাদব রাজ্যসভায় অভিযোগ করেন, এমন ব্যঙ্গ অরুণ জেটলির অধিকার ভঙ্গের সামিল। কিন্তু বেঙ্কাইয়া জানান যে রাহুল গাঁধী রাজ্যসভার সদস্য নন।ভূপেন্দ্র ১৯৫৪ সালে এন সি চট্টোপাধ্যায়ের নজির দেখিয়ে সংসদের দুই সভা মিলিয়ে একটি যৌথ কমিটির কথা বলেন।

 

এর পরেই রাহুলের বিরুদ্ধে আনা অধিকার ভঙ্গের অভিযোগ চেয়ারম্যান গ্রহণ করেন। সেই নোটিস-ই এ দিন লোকসভার স্পিকারের কাছে পাঠানো হল।

—— Sponsored Links——

 

About us – Chakdaha 24×7 is a bengali online News Portal launched in 2017 and one of the growing News Network. Get latest News  from West Bengal, India and the World at Chakdaha 24×7- in bengali – Know more with Chakdaha 24×7 for all kind of  latest news and Chakdaha News.

—— Sponsored Links——

YOU MAY LIKE

Advertise with us  – Chakdaha 24×7 offers you unique opportunity to connect with  global audience in a creative and compelling way. We accept banner ads, text & display ads, video ads and all other standard ad formats . For more details send us an email to chakdaha24hours7@gmail.com

—— Sponsored Links——

 

More Updated News From Chakdaha 24x7